All Country News :

web banner

Outsourcing Training


সবচেয়ে জনপ্রিয়

Facebook Page

Twitter Follow

ইংলিশ ভার্সন

/ National
প্রকাশিত তারিখ : March 12, 2019 | আপডেট সময়: 7:32 PM

138 Views

ছাত্রলীগকে ‘ক্যাম্পাস ছাড়ার চ্যালেঞ্জ’ ভিপি নুরের

nurul haque nur bsl president

বাংলাদেশ ছাত্রলীগকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ আন্দোলনের নেতা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের নির্বাচিত ভিপি নুরুল হক নুর। নিরপেক্ষ নির্বাচন হলে ছাত্রলীগ যদি একটিও পদ পায় তাহলে তিনি ক্যাম্পাস ছেড়ে চলে যাবেন বলে চ্যালেঞ্জ করেন।

মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসে রাজ ভাস্কর্যের সামনে নুরুল হক নুর এ চ্যালেঞ্জ করেন।

তিনি বলেন, আমি চ্যালেঞ্জ করে বললাম যে, আমাদের ভিসি স্যার যদি সুষ্ঠু নির্বাচন দেন, ছাত্রলীগ একটি সদস্য পদও পাবে না। যদি পদ পায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রত্ব এবং ছাত্ররা আমাকে যে ভিপি বানিয়েছেন, সেই পদ ত্যাগ করে চলে যাব।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২৮ বছর পর যে নির্বাচনটা হচ্ছে, সে নির্বাচনের দিকে সারা দেশের মানুষ তাকিয়ে ছিল। যখন ভোট ডাকাতি কিংবা ভোট না দিতে দেয়ার কারণে জাতীয় নির্বাচনের প্রতি মানুষের অনাস্থা ঢুকে গেছে, নির্বাচন নিয়ে বিরূপ ধারণা তৈরি হয়েছে, সেই জায়গা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনে মানুষের প্রত্যাশা ছিল, এর মধ্য দিয়ে তাদের অনাস্থা কিংবা বিরূপ ধারণার পরিবর্তন হবে।

তিনি বলেন, ‘কারচুপ ও অনিয়ম করে তারা আমাকে এবং আখতারকে আটকাতে পারেনি; কিন্তু বাকিদের আটকাতে পেরেছে। আপনারা লক্ষ্য করলে দেখবেন- শামসুন্নাহার হলে স্বতন্ত্র প্যানেল বিজয়ী হয়েছে। বেগম সুফিয়া কামাল হলেও স্বতন্ত্র প্যানেল নির্বাচিত হয়েছে। যদি সুষ্ঠু নির্বাচন হতো, প্রত্যেকটি হলে ক্ষমতাসীন দলের বাইরে যারা ছিল, তারাই বিজয়ী হতো।’

তবে নানা নাটকীয়তার পর শেষ পর্যন্ত সহ-সভাপতি (ভিপি) হিসেবে নুরুল হক নুরকে মেনে নিয়েছেন তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক শোভন। মঙ্গলবার (১২ মার্চ) বিকালে তিনি ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) গিয়ে নুরকে স্বাগত জানান।

ছাত্রলীগ সভাপতির এই ঘোষণার পর থেকে নিজেদের ঘোষিত কর্মসূচি থেকে সরে এসেছে সংগঠনটি ও নুরের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

এর আগে নুরকে বহিষ্কারের দাবিতে কর্মসূচি ঘোষণা করেছিল ছাত্রলীগ। বিপরীতে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছিল সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

নুরু বলেন, তিনি স্বাগত জানাতে এসেছেন। অভিনন্দন জানিয়েছেন। আমিও তাকে স্বাগত জানিয়েছি। ছাত্রলীগ সভাপতি বলেছেন তারা আমাদের সঙ্গে একসাথে কাজ করতে চান। আমরা একসাথে কাজ করতে আগ্রহী।

নুরু আরও বলেন, আমরা চেয়েছিলাম একটা দৃষ্টান্তমূলক নির্বাচন হোক। কিন্তু বিভিন্ন অনিয়ম কারচুপির কারণে আমাদের সেই আশা পূরণ হয়নি।

ছাত্রলীগ সভাপতি শোভন বলেন, আমরা নুরুকে সার্বিক সহায়তা করবো। এবং ক্যাম্পাসে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে সচেষ্ট থাকবো।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে সহসভাপতি (ভিপি) পদে বিজয়ী হয়েছেন কোটা আন্দোলনের নেতা নুরুল হক নুর। তিনি ১১ হাজার ৬২ ভোট পেয়েছেন। সাধারণ সম্পাদক (জিএস) পদে বিজয়ী হয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। তিনি পেয়েছেন ১০ হাজার ৪৮৪ ভোট। গতকাল সোমবার দিবাগত রাতে এ ফল ঘোষণা করেন ঢাকা বিশ্ববিদ্যালেয়ের ভিসি ড. মো. আখতারুজ্জামান।

আপনার মতামত লিখুন :

[প্রিয় পাঠক, আপনিও এফ টিভি নিউজ অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, রাজনীতি, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-ftvnewsbd@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
Facebook-Boost-Service

আরও পড়ুন