All Country News :

web banner

Outsourcing Training


সবচেয়ে জনপ্রিয়

Facebook Page

Twitter Follow

ইংলিশ ভার্সন

/ Politics
প্রকাশিত তারিখ : May 12, 2019 | আপডেট সময়: 1:00 PM

94 Views

আমন্ত্রণ পেয়েও ২০ দলের বৈঠকে যাবে না পার্থের বিজেপি

Partho

বৈঠক ডেকেছে বিএনপি নেতৃত্বাধীন ২০দলীয় জোট। আগামীকাল সোমবার বিকেল ৪টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

জোটের শরিক বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মো. মোস্তাফিজুর রহমান ইরান ও বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমান এফ টিভি নিউজের বৈঠকের বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ১১ ফেব্রুয়ারি এ জোটের সর্বশেষ বৈঠক অনুষ্ঠিত হয়। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর সেটি ছিল জোটের দ্বিতীয় বৈঠক। দীর্ঘদিন পর জোটের বৈঠক ডাকায় বিএনপির প্রতি সন্তোষ প্রকাশ করেছেন শরিক নেতারা।

সূত্র জানায়, বৈঠকে চলমান রাজনৈতিক পরিস্থিতি, বিশেষ করে বিজেপির জোট ত্যাগ এবং আরেক শরিক লেবার পার্টির বিএনপিকে দেয়া আল্টিমেটামসহ সার্বিক বিষয় নিয়ে আলোচনা হবে। আগামী বৈঠকে জোট সংস্কারেরও প্রস্তাব তোলা হতে পারে।

জোট ত্যাগকারী আন্দালিব রহমান পার্থের বাংলাদেশ জাতীয় পার্টিকেও (বিজেপি) বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে।

বৈঠক প্রসঙ্গে কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমান এফ টিভি নিউজের বলেন, দীর্ঘদিন পর হলেও জোটের বৈঠক ডাকায় বিএনপিকে ধন্যবাদ। তবে এ বৈঠক নিয়মিত হওয়া দরকার এবং গত সাড়ে সাত বছরে জোটের শরিক দলগুলোর ভূমিকা নিয়ে আলোচনা করা দরকার।

‘কাউকে ছোট বা হেয় করা নয়, বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট বিবেচনায় ২০ দলীয় জোটের অনেক দলই কার্যকর ভূমিকা রাখতে পারছে না। যেহেতু জোট ভূমিকা রাখতে পারছে না, বিষয়টি বিএনপিকে অনুধাবন করে আগামী দিনের আন্দোলন-সংগ্রামের চিন্তা মাথায় রেখে জোটে সংস্কার আনা দরকার।’

তিনি আরও বলেন, কার্যকর ভূমিকা না রাখার কারণে বিভিন্ন রাজনৈতিক দলেও নেতৃত্বের পরিবর্তন হয়। অতএব জোটেও নেতৃত্বের বা দলের পরিবর্তন আনলে জোট আরও গতিশীল হবে বলে আমি মনে করি।

এদিকে জোটের বৈঠকে আমন্ত্রণ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বিজেপি মহাসচিব আব্দুল মতিন সাউদ এফ টিভি নিউজের বলেন, ‘একটা দায়িত্বশীল রাজনৈতিক দল হিসেবে অন্যান্য রাজনৈতিক দলগুলোর সঙ্গে যে সম্পর্ক থাকা দরকার সেটা অবশ্যই আমাদের পক্ষ থেকে থাকবে। আমরা সম্পূর্ণ নৈতিক জায়গা থেকে ২০ দলীয় জোট থেকে বের হয়েছি। সুতরাং তাদের বৈঠকে আমাদের যাওয়ার কোনো প্রশ্নই ওঠে না।’

আপনার মতামত লিখুন :

[প্রিয় পাঠক, আপনিও এফ টিভি নিউজ অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, রাজনীতি, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-ftvnewsbd@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
Facebook-Boost-Service

আরও পড়ুন