All Country News :

web banner

Outsourcing Training


সবচেয়ে জনপ্রিয়

Facebook Page

Twitter Follow

ইংলিশ ভার্সন

/ Sports
প্রকাশিত তারিখ : April 23, 2019 | আপডেট সময়: 11:47 AM

116 Views

শূন্যের প্রতি ভালোবাসায় টার্নারের বিশ্বরেকর্ড!

Turner cricket

যেকোনো ক্রিকেটারের এক-দুইদিন খারাপ যেতেই পারে। নির্দিষ্ট দিনে যে কেউ শূন্য রানে আউট হতেই পারেন। কিন্তু তাই বলে টানা পাঁচ ম্যাচে? এর মধ্যে চারটিতেই আবার প্রথম বলে? অবিশ্বাস্য কিংবা অদ্ভুত ঠেকলেও এটিই সত্যি।

শূন্যের প্রতি অদ্ভুত এক ভালোবাসায় জড়িয়ে পড়েছেন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার অ্যাশটন টার্নার। আর তাই তো টানা পাঁচ টি-টোয়েন্টি সাজঘরে ফিরে গেছেন প্রথম বলেই, গড়েছেন বিশ্বরেকর্ড। এতোদিন ধরে ৫ জন বোলারের ছিলো টানা চার ইনিংসে শূন্য রানে ফেরার রেকর্ড!

সোমবার রাতে সেটিকে ভেঙে টানা পঞ্চম ম্যাচে শূন্য রানে আউট হয়ে টার্নার। এর মধ্যে চলতি আইপিএলের তিন ম্যাচে, ভারতের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে এবং সবশেষ বিগ ব্যাশ লিগে পার্থ স্কর্চার্সের বিপক্ষে ম্যাচে শূন্য রানে আউট হয়েছেন তিনি।

টার্নারের শূন্যের প্রতি ভালোবাসার শুরুটা গত ৯ ফেব্রুয়ারি তারিখ থেকে। অ্যাডিলেড স্ট্রাইকার্সের বিপক্ষে সে ম্যাচে মুখোমুখি প্রথম বলেই বেন লাফলিনের শিকার হন টার্নার। এরপর ভারতের বিপক্ষে ২৪ ফেব্রুয়ারি ক্রুনাল পান্ডিয়ার বলে বোল্ড হওয়ার আগে ৫টি বল খেলতে পারেন তিনি।

আর চলতি আইপিএলে টানা ৭ ম্যাচে বেঞ্চে কাটানোর পর ১৬ এপ্রিল কিংস এলেভেন পাঞ্জাবের বিপক্ষে, ২০ এপ্রিল মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে এবং ২২ এপ্রিল দিল্লি ক্যাপিট্যালসের বিপক্ষে প্রথম বলেই সাজঘরে ফেরেন টার্নার। পূরণ করেন টানা পাঁচ টি-টোয়েন্টি ম্যাচে অলআউট হওয়ার বিশ্বরেকর্ড।

আইপিএলে এর আগেও টানা তিন ম্যাচে শূন্য রানে আউট হওয়ার নজির দেখিয়েছেন ৫ ক্রিকেটার। তারা হলেন- গৌতম গম্ভীর (২০১৪), শার্দুল ঠাকুর (২০১৭), অশোক দিন্দা (২০০৯-১১), রাহুল শর্মা (২০১২-১৩) এবং পবন নেগি (২০১৮-১৯)।

তবে টানা পাঁচ টি-টোয়েন্টি ম্যাচে শূন্য রানে আউট হওয়ার নজির নেই আর কারো। টানা চার ম্যাচে শূন্য রানে আউট হওয়া খেলোয়াড়রা হলেন চন্দ্রশেখর গনপাথি (২০০৭-০৯), শেন শিলিংফোর্ড (২০০৮-১০), টিম সাউদি (২০১১-১২), ম্যাথু হোগার্ড (২০১১-১২) এবং লাসিথ মালিঙ্গা (২০১৩)।

আপনার মতামত লিখুন :

[প্রিয় পাঠক, আপনিও এফ টিভি নিউজ অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, রাজনীতি, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-ftvnewsbd@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
Facebook-Boost-Service

আরও পড়ুন