All Country News :

web banner

Outsourcing Training


সবচেয়ে জনপ্রিয়

Facebook Page

Twitter Follow

ইংলিশ ভার্সন

/ International
প্রকাশিত তারিখ : August 13, 2019 | আপডেট সময়: 7:05 PM

23 Views

কাশ্মীর নিয়ে ভারতকে কড়া বার্তা চীনের

কাশ্মীর নিয়ে ভারতকে কড়া বার্তা চীনের

কাশ্মীরের বিশেষ প্রত্যাহারে বাতিলে সংবিধানের ৩৭০ ধারা বাতিলের বিষয়ে ভারতকে কড়া বার্তা দিয়েছে চীন। চীন ভারতের একতরফা সিদ্ধান্তের বিরোধিতা করবে বলে নয়াদিল্লিকে জানিয়েছে।

চীন সফররত ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্করের সঙ্গে সোমবার (১২ আগস্ট) সাক্ষাতে চীনা পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই তার দেশের অবস্থান তুলে ধরেন।

তিনি এ সময় ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের বর্তমান পরিস্থিতিতে ভারত ও পাকিস্তানের মধ্যে উত্তেজনাকর অবস্থার জন্যও উদ্বেগ প্রকাশ করেন।

জয়শঙ্করকে চীনা পররাষ্ট্রমন্ত্রী জানান, ওই অঞ্চলে এ ধরনের যেকোনো একতরফা পদক্ষেপের বিরোধিতা করবে চীন।

গত ৫ আগস্ট ভারতের সংবিধান থেকে ৩৭০ ধারা বাতিল করে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা কেড়ে নেয় ভারত সরকার। এ নিয়ে পাকিস্তান ও ভারতের মধ্যে কূটনৈতিক এবং সামরিক উত্তেজনা বিরাজ করছে।

এমন অবস্থায় চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই আশা করেন, নয়া দিল্লি ও ইসলামাবাদ শান্তিপূর্ণ উপায়ে এই বিরোধের সমাধান করবে।

এর আগে কাশ্মীর ইস্যুতে জাতিসংঘে যাওয়ার ঘোষণা দেয় পাকিস্তান। তাতে দেশটির প্রতি পূর্ণ সমর্থন দেয় চীন। গত সপ্তাহে পাক পররাষ্ট্রমন্ত্রী মেহমুদ কোরেশি চীন সফর করেন। এরপর তিনদিনের রাষ্ট্রীয় সফরে চীনে গেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী।

সূত্র: আইআরআইবি।

আপনার মতামত লিখুন :

[প্রিয় পাঠক, আপনিও এফ টিভি নিউজ অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, রাজনীতি, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-ftvnewsbd@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
Facebook-Boost-Service

আরও পড়ুন