All Country News :

web banner

Outsourcing Training


সবচেয়ে জনপ্রিয়

Facebook Page

Twitter Follow

ইংলিশ ভার্সন

/ Country
প্রকাশিত তারিখ : August 8, 2019 | আপডেট সময়: 10:01 AM

52 Views

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের বাসায় হিজড়া নিয়োগ

home-minister

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সরকারি বাসায় গৃহকর্মী হিসেবে এক হিজড়াকে নিয়োগ দেয়া হয়েছে। সরকার যখন তৃতীয় লিঙ্গের মানুষদের অধিকার নিশ্চিত করতে কাজ করছে সেই সময়ে রিয়াদি শামস নামের ওই হিজড়াকে নিয়োগ দেয়া হলো। এই চাকরি পেয়ে বেশ উচ্ছ্বসিত তিনি।

বুধবার (৭ আগস্ট) জার্মান ভিত্তিক সংবাদমাধ্যম ডয়চে ভেলেতে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, চার বছর আগে রিয়াদির পরিবার তাকে ত্যাগ করে। তবে নিজের সফলতার জন্য কাজ করে যাচ্ছিলেন তিনি। অ্যাকাউন্টিং বিভাগ থেকে পড়াশুনা শেষ করে গেল চার মাস ধরেই চাকরি খুঁজছিলেন।

তিনি বলেন, আমি যখন এখানে কাজ শুরু করি তখন ভেবেছিলাম সমাজের অন্যান্য জায়গার মতো এখানেও আমাকে বিরূপ আচরণের শিকার হতে হবে। তবে আমি এখানে সেই আচরণ পাইনি।

অল্পদিনের মধ্যেই রিয়াদির সঙ্গে সরকারি ওই বাসার অন্যান্যদের সুসম্পর্ক গড়ে ওঠে।

সেখানে কর্মরত রেফাত নামের এক পুলিশ সদস্য বলেন, তার ব্যবহার অনেক ভালো। আমাদের সঙ্গে খুব মিলেমিশে থাকেন তিনি।

পড়াশুনার ক্ষেত্রে অন্যদের সহায়তা করেন তিনি।

একজন বলছিলেন, মন্ত্রী এবং তার স্ত্রী বলছিলেন রিয়াদির কাছ থেকে সহায়তা নেয়ার জন্য। আমি তার থেকে সহায়তা নেই। কিছু বিষয়ে তিনি বেশ পারদর্শী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এরা পিতার সম্পত্তির উত্তরাধিকারী হয় না, ভোটাধিকার পায় না, ব্যাংকে অ্যাকাউন্ট খুলতে পারে না। সেজন্য আমরা মনে করি তাদের এভাবে চলতে দেয়া যেতে পারে না। সেটা প্রধানমন্ত্রী বুঝেছেন এবং খুব শিগগিরই যাতে তাদের সেই দু:খ অবসান হয় সেজন্য পদক্ষেপ নেয়া হচ্ছে।

আপনার মতামত লিখুন :

[প্রিয় পাঠক, আপনিও এফ টিভি নিউজ অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, রাজনীতি, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-ftvnewsbd@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
Facebook-Boost-Service

আরও পড়ুন