All Country News :


সবচেয়ে জনপ্রিয়

Facebook Page

Twitter Follow

ইংলিশ ভার্সন

Jul 31,2018

অবৈধ প্রবাসীদের সাধারণ ক্ষমার ঘোষণা সংযুক্ত আরব আমিরাতের







প্রকাশিত তারিখ : July 31, 2018 | আপডেট সময়: 2:26 PM

অবৈধ প্রবাসীদের বৈধ হওয়ার সুযোগ দিতে সাধারণ ক্ষমা ঘোষণা করেছে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাত। ১ আগস্ট থেকে আগামী ৩১ আগস্ট পর্যন্ত এই সাধারণ ক্ষমার মেয়াদ কার্যকর থাকবে।

এই সময়ের মধ্যে আমিরাতে অবস্থানরত অবৈধ প্রবাসীরা অন্য কোম্পানিতে নতুন করে কাজ নিতে পারবেন। এক্ষেত্রে কোনো ধরনের জরিমানা ও কারাদণ্ডের বিধান থাকবে না। এমনকি আউটপাস সংগ্রহের পর নিজ দেশেও যেতে পারবেন।

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে নিযুক্ত বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের কার্যালয়ের এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

দুবাইয়ের জেনারেল ডাইরেক্টর অব রেসিডেন্সিয়াল ফর অ্যাফেয়ার্সের কর্মকর্তা মেজর জেনারেল মোহাম্মদ আল মারি অবৈধ প্রবাসীদের সাধারণ ক্ষমার ব্যাপারে এক সংবাদ সম্মেলন করেছেন। সম্মেলনে তিনি বলেন, যারা অবৈধভাবে অবস্থান করছেন; তাদের জন্য আমিরাত সরকারের উপহার হচ্ছে এই সাধারণ ক্ষমা।

সোমবার দেশটির মানবসম্পদ ও এমিরাটাইজেশন মন্ত্রণালয় দেশটিতে অবৈধ প্রবাসীদের ওয়ার্ক পারমিটের ওপর জারি থাকা দেড় বছরের নিষেধাজ্ঞা প্রত্যাহারের ঘোষণা দিয়েছে।

মন্ত্রণালয় বলছে, নির্ধারিত সময়ের মধ্যে যারা সাধারণ ক্ষমার জন্য আবেদন করবেন, তাদের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেয়া হবে। এটা তাদের নতুন কাজ ও নতুন ওয়ার্ক পারমিট পেতে সহায়তা করবে।

[প্রিয় পাঠক, আপনিও এফ টিভি নিউজ অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, রাজনীতি, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-ftvnewsbd@gmail.com-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

আরও পড়ুন



Google Analytics Stats

generated by GADWP